1. admin@dainiksabujbangla.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু বাঁশখালী উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ,সরগরমে মাঠ বাঁশখালীতে পানি নিষ্কাশন পথবন্ধের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, বেড়েছে মশার উপদ্রেব বাঁশখালীতে মনোনয়ন বৈধতার পর ভোটারদের দ্বারস্থ প্রার্থীরা, ভোটারদের মাঝে তেমন আমেজ নেই বাঁশখালীতে অবৈধ ভাবে কাটছে মাটি, দেখার কেউ নেই বাঁশখালী কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী মোঃ ইলিয়াসের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই, ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি বাঁশখালীর মানুষ সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ যুবলীগের কর্মী সমাবেশে বললেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মুহাম্মদ দিদারুল ইসলাম চৌধুরী বাঁশখালী তৈলারদ্বীপ ব্রীজে অতিরিক্ত টোল আদায় দেওয়া হয়না টোলের রসিদ এলডিপি নেতা বিরূপ মন্তব্যে জনতার রোষানলে এমপি মুজিবুর  বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে ৩ পদে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

আরব প্রপার্টিজ লিঃ ও ইলিয়াস আরব ফাউন্ডেশনের ২দিন ব্যাপী সিরাতুন্নবী(সাঃ) ও আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল সম্পন্ন

  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ১৭২ বার পঠিত

“আগামী মাহফিলে ১০০জন মসজিদের ইমাম -খতিবকে সম্মাননা পুরষ্কার ও ৫টি শরিয়া ভিত্তিক বিয়েসহ ১ লক্ষ টাকার পুরষ্কারের ঘোষণা – ইলিয়াস আরব”

মোঃ আফনান চৌধুরী, বাঁশখালী(চট্টগ্রাম) :

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের নতুনপাড়া মসজিদ-এ-মদিনা ও সিরাজুল ইসলাম মাদ্রাসার উদ্দ্যোগে তথা আরব প্রপার্টিজ লিমিটেড ও ইলিয়াস আরব ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ২দিন ব্যাপী ঐতিহাসিক ৫ম তম সিরাতুন্নবী(সাঃ) ও আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল সম্পন্ন হয়েছে।

১২ ও ১৩ (বৃহস্পতিবার ও শুক্রবার)মসজিদ এ মদিনা ও সিরাজুল ইসলাম মাদ্রাসার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়।উক্ত মাহফিলে পীরে কামেল মাওলানা ইছহাক হুজুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব,  আওলাদে রাসূল(সাঃ) সাইয়্যেদ  মোহাম্মদ আনোয়ার হোসেন তাহের আল জাবের আল মাদানী, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, আরব প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ইলিয়াস আরব ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইলিয়াস,আমন্ত্রিত আন্তর্জাতিক ক্বারী হিসেবে উপস্থিত ছিলেন, শাইখ সালাহ মুহাম্মদ সোলাইমান(মিশর),শাইখ রজাঈ আইয়ুব (তানজানিয়া) শাইখ ইদ্রিস আবিদা(তানজানিয়া),শাইখ ঈদী শাবান(তানজানিয়া), শাইখ আব্দুর রহমান খাওলী(মিশর)।

উদ্বোধনী বক্তব্যে আলহাজ্ব মোঃ ইলিয়াস বলেন,আমি একমাত্র মহান রবের সন্তুষ্টির ও আমার মা-বাবার ইছালে সাওয়াবের লক্ষ্যে এই বিশাল আয়োজন করে থাকি, এতে আমার মনে দুনিয়াবী কোন স্বার্থ বা সুনামের জন্য এই আয়োজন করিনা যদিও আমার মনে যদি দুনিয়াবি বিন্দুমাত্র লেস থেকে থাকে মহান রবের কাছে ক্ষমা প্রার্থনা করছি।এই আয়োজন মহান রবের কুদরতি আনজামে সফল হয়েছে, এতে আমি মহান রবের দরবারে শুকরিয়া আদায় করছি,আপনাদের নিকট আকুল আবদেন,আপনারা দোয়া করবেন মহান মনিবের দরবারে আল্লাহ যেন প্রতিবছর এই মাহফিল করার তাওফিক দান করেন, আমার প্রতিষ্ঠান ও আমি আজীবন আপনাদের খেদমত কবুল করে আমাকে যেন মাফ করে দিয়ে নেক হায়াত দান করেন এবং আমার মা-বাবা দু’জনকে জান্নাতের উচ্চ মকাম দান করুক।

তিনি আরও বলেন, ইনশাআল্লাহ আগামী বছর মাহফিলে আমি এলাকার ১০০জন মসজিদের ইমাম -খতিবকে সম্মাননা পুরষ্কার ও ৫টি শরিয়া ভিত্তিক বিয়েসহ ১ লক্ষ টাকার পুরষ্কারের ব্যবস্থা করব।

প্রধান অতিথির বক্তব্যে, আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওলাদে রাসুল (স:) সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী বলেছেন, ইসলাম বিদ্বেষী শক্তি মাথাছাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। দেশের প্রত্যন্ত এলাকায় ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে বাতিল শক্তির আক্রমন লক্ষ করা যাচ্ছে। কোরআন ও সুন্নাহ বিরুদ্ধে যারা কথা বলে তারা মুসলমান নয়। তাদেরকে প্রতিরোধ করতে হবে। তিনি বলেন, আহলে হাদীসের নামে যারা সমাজে ফেৎনা সৃষ্টি করে যাচ্ছে তারা অমুসলিম। কোরআন সুন্নাহ বিরোধী সকল কার্যকলাপ কোন অবস্থায় বরদাস্ত করা হবে না।

তিনি আরো বলেন, শিক্ষা ব্যবস্থায় ইসলামের যে সকল বিষয় ছিল তা বলবৎ রাখতে হবে। শিক্ষানীতি মালা হতে হবে ইসলামের অনুসরণ ও অনুকরণে। অন্যথায় এই শিক্ষা ব্যবস্থা দেশের জনগণ মেনে নিবে না। তিনি শিক্ষা ব্যবস্থাকে কোরআন ও সুন্নাহ ভিত্তিক করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, মানবতার সেবক আলেম ওলামাদের উপর জুলুম নির্যাতন করা হচ্ছে। বড় বড় আলেম ওলামারা আজ কারান্তরী। তাদেরকে নি:শর্তে মুক্তি দিতে হবে। তিনি মুসললিম উম্মাহকে জান্নাতে যাওয়ার পথ সুগম করার জন্য মানবতার সেবায় আত্মনিয়োগ করা এবং ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়াও আলোচনা পেশ করেন মাওলানা আবদুস সামাদ ও মাওলানা নূর আহমদ,বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদুল আলম।পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসহাব উদ্দিন, নাটমুড়া পুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাহবার আলম আনওয়ার, ইউপি সদস্য মো: ফরিদ, মুনিরুল মান্নান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.সানাউল্লাহ চৌধুরী , এডভোকেট আবু নাছের, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন সিকদার, মোহাম্মদ ইউনুছ, শহীদুল ইসলাম, আরশাদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park