1. admin@dainiksabujbangla.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাই, আহত -৩, সর্বস্ব হারিয়েছে দোকান মালিকরা বাঁশখালীতে দোয়াত কলম মার্কায় ভোট দিতে বাঁশখালী আওয়ামীলীগ ঐক্যবদ্ধ, প্রস্তুতি সভায় নেতারা বাঁশখালীতে প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আরিফ সুজন বাঁশখালীতে একদিনে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু বাঁশখালীতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু বাঁশখালী উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ,সরগরমে মাঠ বাঁশখালীতে পানি নিষ্কাশন পথবন্ধের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, বেড়েছে মশার উপদ্রেব বাঁশখালীতে মনোনয়ন বৈধতার পর ভোটারদের দ্বারস্থ প্রার্থীরা, ভোটারদের মাঝে তেমন আমেজ নেই বাঁশখালীতে অবৈধ ভাবে কাটছে মাটি, দেখার কেউ নেই বাঁশখালী কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী মোঃ ইলিয়াসের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

কমলো জ্বালানি তেলের দাম,রাত থেকে কার্যকর

  • আপডেট সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১৬৭ বার পঠিত

সালমান হোসেন:

লিটারে ৫ টাকা কমেছে জ্বালানি তেলের দাম। প্রতি লিটার ডিজেল, পেট্রোল, অকটেন ও কেরোসিনের দাম ৫ টাকা করে কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। যমুনা টিভি

তিনি আরো জানান, নির্ধারিত দাম আজ রাত থেকেই কার্যকর হবে।

এর আগে জ্বালানি তেলের দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানিয়েছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (২৮ আগস্ট) রাতে জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুনিমের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, ডিজেলের দাম নিয়ন্ত্রণে সব ধরনের আগাম কর মওকুফ করা হয়েছে। পাশাপাশি আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়েছে।

আগে ডিজেলে শুল্ক-কর মিলিয়ে ৩৪ শতাংশ কর প্রযোজ্য ছিল। নতুন আদেশের ফলে সবমিলিয়ে তা কমে ২২.৭৫ শতাংশ হলো। নতুন আদেশ অনুযায়ী, ডিজেল আমদানিতে এখন ব্যবসায়ীদের আমদানি শুল্ক ৫ শতাংশ, আগাম আয়কর ৩ শতাংশ এবং ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে। এই আদেশ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

গত ৫ আগস্ট রাত ১২টার পর থেকে দেশে সব ধরনের জ্বালানি তেলের মূল্য বাড়ানো হয়। সেদিন প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের মূল্য ১৩০ টাকা নির্ধারণ করা হয়।

তার আগে ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা এবং পেট্রোলের দাম ছিল এক লিটার ৮৬ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park