1. admin@dainiksabujbangla.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু বাঁশখালী উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ,সরগরমে মাঠ বাঁশখালীতে পানি নিষ্কাশন পথবন্ধের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, বেড়েছে মশার উপদ্রেব বাঁশখালীতে মনোনয়ন বৈধতার পর ভোটারদের দ্বারস্থ প্রার্থীরা, ভোটারদের মাঝে তেমন আমেজ নেই বাঁশখালীতে অবৈধ ভাবে কাটছে মাটি, দেখার কেউ নেই বাঁশখালী কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী মোঃ ইলিয়াসের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই, ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি বাঁশখালীর মানুষ সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ যুবলীগের কর্মী সমাবেশে বললেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মুহাম্মদ দিদারুল ইসলাম চৌধুরী বাঁশখালী তৈলারদ্বীপ ব্রীজে অতিরিক্ত টোল আদায় দেওয়া হয়না টোলের রসিদ এলডিপি নেতা বিরূপ মন্তব্যে জনতার রোষানলে এমপি মুজিবুর  বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে ৩ পদে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

জুড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার ও ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক প্রদান

  • আপডেট সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ৯৬ বার পঠিত

 

সালমান হোসেন,জুড়ী প্রতিনিধিঃ
মৌলভীবাজারের জুড়ী উপজেলার জনগোষ্ঠীর সম্প্রদায়ভুক্ত পরিবারের জীবনমান উন্নয়ন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জাতিসত্ত্বা ক্ষুদ্র সম্প্রদায়ভুক্ত কলেজ/ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে বিশেষ শিক্ষা অনুদানের চেক এবং অসচ্ছল সংস্কৃতিসেবির অনুকূলে কল্যাণ ভাতার চেক ও দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
জুড়ী উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা হলরুমে ৫০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীর মধ্যে শিক্ষাবৃত্তির ২ লক্ষ টাকার চেক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে ১লক্ষ ২০ হাজার প্রদান।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন এমপি।
পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেন, বাংলাদেশের এত উন্নতি হয়েছে যা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে । বিশ্ব অবাক হয়ে দাঁড়িয়ে যায়, কিভাবে এত উন্নতি সম্ভব? আর এ উন্নতি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে, তাই আগামীতে নৌকা মার্কায় ভোট দিলে দেশের উন্নতির চরম শিখরে পৌঁছবে নতুবা দেশ ধ্বংস হয়ে যেতে পারে। দেশের অন্য দলকে ভোট দিলে তারা লুটপাটে ব্যস্ত থাকে। দেশকে জঙ্গিবাদ রাষ্ট্র বানাতে চায়। মন্ত্রী আরো বলেন, সরকার নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর মানুষের পাশে রয়েছে এবং থাকবে। এজন্যই বার বার তাদেরকে সহায়তা করা হচ্ছে। যাতে সরকারের দেওয়া টাকার মাধ্যমে শিক্ষার্থীরা পড়াশুনা করে উচ্চ শিক্ষা অর্জন করে। সুশিক্ষায় শিক্ষিত হয়। আর আপনারা যারা টিলায় বসবাস করেন, দয়া করে টিলা কাটবেন না। গাছ কাটবেন না। নতুবা প্রকৃতি এর বিচার করবে। টিলাধ্বসে ঘুমের মধ্যে মারা যাবেন। এটা যাতে না হয় সে জন্য সতর্ক থাকবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান রিঙ্কু রঞ্জন দাস এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, ভাইস চেয়ারম্যান রঞ্জিত শর্মা, অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সমরজিত সিংহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট আব্দুল খালিক, কৃষি কর্মকর্তা জসিম উদ্দীন, সমাজসেবা কর্মকর্তা সুমন দেব, জায়ফর নগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান রুয়েল আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল ভুইয়া উজ্জলসহ উপজেলা আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park