1. admin@dainiksabujbangla.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু বাঁশখালী উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ,সরগরমে মাঠ বাঁশখালীতে পানি নিষ্কাশন পথবন্ধের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, বেড়েছে মশার উপদ্রেব বাঁশখালীতে মনোনয়ন বৈধতার পর ভোটারদের দ্বারস্থ প্রার্থীরা, ভোটারদের মাঝে তেমন আমেজ নেই বাঁশখালীতে অবৈধ ভাবে কাটছে মাটি, দেখার কেউ নেই বাঁশখালী কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী মোঃ ইলিয়াসের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই, ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি বাঁশখালীর মানুষ সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ যুবলীগের কর্মী সমাবেশে বললেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মুহাম্মদ দিদারুল ইসলাম চৌধুরী বাঁশখালী তৈলারদ্বীপ ব্রীজে অতিরিক্ত টোল আদায় দেওয়া হয়না টোলের রসিদ এলডিপি নেতা বিরূপ মন্তব্যে জনতার রোষানলে এমপি মুজিবুর  বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে ৩ পদে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

ধর্ষিতা নারী কংলকিত জীবন – ৪র্থ পর্ব

  • আপডেট সময় : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৮০ বার পঠিত

মোঃ জাবেদুল ইসলামঃঃ

পুলিশ ধর্ষনের বর্ণনা শুনার পর অবশেষে অভিযোগ নিল ধর্ষক সুজন,আবির,সজল বিরুদ্ধে। থানা বিভিন্ন অপকর্ম মামলা রয়েছে ৩ জনের বিরুদ্ধে। পুলিশ কর্মকর্তারা শারমিনের ধর্ষণের ঘটনা স্থানের গিয়ে বিভিন্ন আলামত এবং রক্তমাখা জামাকাপড় জব্দ করলো।

পুলিশ কর্মকর্তা শারমিনকে ডাক্তার পরীক্ষা করার নির্দেশ প্রদান করেন। এটা ছিল শারমিনের জন্য বেদনা দায়ক লজ্জার বিষয়। ধর্ষিতা হলাম আর সেটার প্রমাণও লাগবে! নিয়ে যাওয়া হলো মেডিকেলে ডাক্তারি পরীক্ষা হবে আসলেই সে ধর্ষিতা কিনা।শুরু হলো পরীক্ষা!
পরীক্ষা টা এত নোংরা ভাবে করা হয় সেটা সে আগে জানতো না, এ যেন আরেকবার ধর্ষিত হলো!
শারমিনের জন্য এটা বেশি লজ্জাজনক!
এখানে আসার চেয়ে বুঝি মরে যাওয়াটাই ভালো ছিলো!

মনে মনে ভাবতে লাগলো।চোখের অশ্রু এবার আর এক ফোঁটা না বেশ কয়েক ফোঁটা ঝরতে লাগলো!অনেক ডাক্তারি পরীক্ষার পর প্রমাণ পেলো আসলেই একজন ধর্ষিতা নারী শারমিন। মুহূর্তেই খবরটা ছড়িয়ে পড়লো!
ছুটে আসলো সাংবাদিক!

সমস্ত নিউজ চ্যানেলে শারমিনের ছবি প্রকাশ করে। খবরের কাগজে ছাপা হলো কিন্তু ধর্ষকদের কোন ছবি পত্রিকা ছাপা হলো না। কারণ শারমিনের ধর্ষকদের হাত অনেক লম্বা। এলাকায় স্থানীয় প্রভাবশালীদের ছায়া তলে আছে ধর্ষকরা। এই ভাবে কেটে গেল ৫ দিন। শারমিন ছবিসহ পরিচয় দিয়ে ধর্ষণের খবরটা যখন সাংবাদিকরা বিভিন্ন পত্রিকা এবং টিভির চ্যানেলের সংবাদ প্রচার করার ফলে দেশ-বিদেশের সকল আত্নীয় স্বজনরা মোবাইল কল দিয়ে নানান ভাবে মন্দ কথোপকথন করলে লাগলো শারমিনের পরিবারের সাথে। অন্যদিকে আসামীরা শারমিনের পরিবারকে বিভিন্ন ভাবে ভয়ভীতি হুমকি দিতে লাগলো ধর্ষকের বিরুদ্ধে অভিযোগটি ওঠিয়ে নেওয়ার জন্য।

এলাকার প্রভাবশালী এবং জনপ্রতিনিধি আর সামাজের লোকজনদের সাথে শারমিনের বাবা একটা সালিশি বৈঠক হয়। সালিশি বৈঠকে শারমিন সহ পিতামাতা অনেকে উপস্থিত ছিলেন। তবে সালিশী বৈঠকে ছিলেন না ধর্ষণকারী সুজন,আবির এবং সজল। সালিশী বৈঠকে ধর্ষিতাকে সমাজচ্যুত করা সিদ্ধান্ত হয়। আর যারা ধর্ষিতার পরিবারকে সহযোগিতা করবে তাদেরও একই শাস্তি পেতে হবে বলে সালিশকাররা জানিয়ে দেন। ধর্ষিতা ও পরিবারকে অপরাধী হিসেবে চিহ্নিত করে নানা অপবাধ দেয়া হয়।

এদিকে ধর্ষণের বিচার না করে উল্টো ধর্ষিতা ও তাদের পরিবারকে সমাজচ্যুত করায় ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে সচেতনমহলে। ধর্ষকদের  ভালো মানুষ হিসেবে আখ্যায়িত করেন সর্দারসহ অন্যান্য সালিশকাররা।সালিশি বৈঠকে ধর্ষিতাকে সমাজচ্যুত করা সিদ্ধান্ত হয়। আর যারা ধর্ষিতার পরিবারকে সহযোগিতা করবে তাদেরও একই শাস্তি পেতে হবে বলে সালিশকাররা জানিয়ে দেন। ধর্ষিতা ও পরিবারকে অপরাধী হিসেবে চিহ্নিত করে নানা অপবাধ দেয়া হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park