1. admin@dainiksabujbangla.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে সরকারি চাল আত্মসাৎ অভিযোগে এমপির জটিকা অভিযান আকাশে মেঘ-বৃষ্টি ছিলোনা,আকষ্মিক বজ্রপাতে বাঁশখালীতে এক গৃহবধূর মৃত্যু  নবনির্বাচিত বাঁশখালী উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলমকে হাফেজ আহমদ ছগীরের ফুলেল শুভেচ্ছা বাঁশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান খোরশেদ আলমকে নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের শুভেচ্ছা সাংসদ মুজিবুর রহমান সিআইপির সহযোগিতায় বাঁশখালীর চেচুরিয়া পাহাড়ি জনপদে ব্রিজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন বাঁশখালীতে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান হলেন খোরশেদ আলম নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন,বাঁশখালীত কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরানুল? রাত পোহালে বাঁশখালী উপজেলা নির্বাচন :লড়াই হবে নবীন-প্রবীণে বাঁশখালীতে তিন দিনের অভিযানে ১৫০টি মোটরসাইকেল ট্রাফিক পুলিশে জব্দ বাঁশখালীতে আসছেন চট্টগ্রামের এভার কেয়ার হসপিটালের ২ বিশেষজ্ঞ চিকিৎসক

নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন,বাঁশখালীত কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরানুল?

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২২ বার পঠিত
মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী, চট্টগ্রাম।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপের ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রামের বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ বুধবার ৫ জুন।এতে কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরানুল?এরইমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।৪ জুন (মঙ্গলবার) মধ্যরাতে অর্থাৎ ভোট গ্রহণের ৩৪ ঘন্টা আগেই বন্ধ করা হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণা। শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে এরই মধ্যে সোমবার বিকেলে উপজেলা সদরে পৌঁছেছে বিজিবি সদস্যরা।

এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও অসুস্থতার কারণে এরই মধ্যে নির্বাচনী কার্যক্রম থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন মোটরসাইকেল প্রতীক প্রার্থী জাহেদুল হক চৌধুরী মার্শাল। তবে এই মূহুর্তে কোন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করার অফিশিয়াল কোনো সুযোগ নেই, যদি কেউ নির্বাচনী কার্যক্রম থেকে সরে দাঁড়ায় সেটি ওই প্রার্থীর ব্যক্তিগত ব্যাপার। তবে তার প্রতীকে ভোটাররা ভোট প্রদান করলে সেই ভোট কাউন্ট করা হবে বলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা সুত্রে জানা গেছে।

বাকী তিন জন চেয়ারম্যান প্রার্থীরা হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (দোয়াত কলম), সাবেক মেয়র শেখ ফখরুদ্দিন চৌধুরী (ঘোড়া), ও ইমরানুল হক (আনারস)।

এই তিন প্রার্থীর মধ্যে দুই প্রার্থীর ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা নিয়ে এখন পুরো বাঁশখালীতে চলছে তুমুল আলোচনা। ওই দুই প্রার্থীদের একজন হলেন, খোরশেদ আলম (দোয়াত কলম), অপরজন ইমরানুল হক (আনারস)। তবে কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরান? শেষ হাসি দেখা এখন সময়ের ব্যাপার।

অপরদিকে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোঃ আক্তার হোসাইন (তালা), এম. এ মালেক মানিক (উড়োজাহাজ), আরিফুর রহমান সুজন (টিয়া পাখি),আরিফুজ্জামান আরিফ (চশমা), মোহাম্মদ ওসমান গণী (মাইক), ইমরুল হক চৌধুরী ফাহিম (টিওবওয়েল), মোহাম্মদ হোছাইন (বই) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষদের বর্তমান (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান রেহেনা আকতার কাজমী (কলসি), ও সাবেক উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়ামুন নাহার (প্রজাপতি), বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক নুরী মন আক্তার নুরী পেয়েছে (ফুটবল)।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত মাজিস্ট্রেট ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও বাঁশখালীর ১১৫টি ভোটকেন্দ্র ১১৫ জন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং ৫৫৬ জন ও পোলিং অফিসার ১৭১২ জন দায়িত্ব পালন করবেন।

তিনি আরো বলেন, নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায়
২২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশ অফিসারসহ ৮শতাধিক পুলিশ সদস্য মাঠে থাকবেন।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে তৎপর থাকবে বলেও জানান তিনি। তাছাড়া নির্বাচনে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মোতায়েন থাকবে। থাকবে পুলিশ সদস্য, স্ট্রাইকিং ফোর্সসহ আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ, দফাদার এবং র‌্যাবের বিশেষ টহল।

প্রসঙ্গত, বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ৫ জুন সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বাঁশখালী উপজেলায় একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের মোট ১১৫টি ভোট কেন্দ্রের ৮৫৬টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বাঁশখালীতে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৭৬ হাজার ৯০৪ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ২ হাজার ৩২১জন, মহিলা ভোটার ১ লক্ষ ৭৪ হাজার ৫৮১জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park