1. admin@dainiksabujbangla.com : admin :
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
হ্যাট্রিক নৌকার মাঝি মনোনীত হওয়ায় মোস্তাফিজুর রহমান চৌধুরীকে যুবলীগ নেতা নিজাম উদ্দিনের অভিনন্দন নাটমুড়া উচ্চ বি. এসএসসি পড়ুয়াদের মানববন্ধন বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ১১ বসতঘর পুড়ে ছাই ক্ষয়ক্ষতি ৫০ লক্ষাধিক সংগ্রামের বিরুদ্ধে মিথ্যাচার করায় তৃণমূলে প্রতিবাদের ঝড় বাঁশখালীতে হরতাল-অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর নেতৃত্বে বিশাল শোডাউন বাঁশখালীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত দীর্ঘ ১৩ বছর পর ব্যবসায়ী সমিতির নির্বাচন ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো বাজার চেয়ারম্যান তাজুল ইসলামের জানাজা শেষে দাফন সম্পন্ন বাঁশখালীর সাধনপুরে বিল্ডিংয়ের ছাদের পানি ফেলে মাটির ঘর ভেঙে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন পটিয়াকে হারিয়ে জেলা চ্যাম্পিয়ন বাঁশখালী

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ১১ বসতঘর পুড়ে ছাই ক্ষয়ক্ষতি ৫০ লক্ষাধিক

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ১১২ বার পঠিত

আফনান চৌধুরী :

চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে, এতে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পারিবারিক সুত্রে জানা গেছে।
১২ নভেম্বর (রবিবার) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার খানখানাবাদ ইউপির ১ নং ওয়ার্ডের আমিরুজ্জমান চৌধুরীর পুরাতন বাড়ীতে এই ঘটনা ঘটেছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী সরওয়ার আলমের গ্যাসের চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়, ক্ষতিগ্রস্থ ঘর গুলো বাঁশের বেড় ও টিনের ছাউনিযুক্ত ছিলো, আগুনের লেলিহান মুহূর্তেই ছড়িয়ে পড়ায় ১ টি গোয়াল ঘরসহ ১২ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থরা হলেন, মোঃ সরওয়ার আলম, আবু তালেব, জয়নাল আবেদীন, মোঃ করিম, বদি আহমদ, হাফেজ মোঃ আলমগীর,মাহবুব আলম, মোঃ সদ্দাম হোসেন, মোঃ লোকমান, মোঃ জালাল উদ্দিন, আহমদ কবির, জেয়াবুল হোসেন, জাহাঙ্গীর আলম।

খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক স্থানীয় লোকজন নিয়ে আমি ঘটনাস্থলে যাই, ক্ষতিগ্রস্থদের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। আমি তাদের নাম ঠিকানা ও ক্ষতির পরিমাণসহ তালিকা তৈরি করে উপজেলা প্রশাসনে জমা দেয়া হবে। তবে আমি ব্যক্তিগত ভাবে তাদের কিছু শুকনো খাবার দিয়েছি।

এবিষয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস ডিফেন্সের মোশাররফ হোসেন জানান, সরকারি ৯৯৯ -এ কল দেয়াতে সেখান থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়, আমরা যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে, তবে আমাদের রিপোর্টে ক্ষতিগ্রস্থদের মধ্যে ৯ জনের নাম পেয়েছি, ক্ষয়ক্ষতির পরিমাণ সংক্রান্তে তদন্তাধীন আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ এলাকাটি সরেজমিনে পরিদর্শন করা হয়েছে, ৮ টি বসতঘর পুড়েছে, তন্মধ্যে ৪ টি আংশিক ক্ষতি হয়েছে, আর ৪ টি বসতঘর পুরোপুরিই পুড়ে গেছে। তাঁদেরকে প্রাথমিক ভাবে শীতবস্ত্র (কম্বল) এবং শুকনো খাবার দিয়েছি, পরবর্তীতে আরো সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park