1. admin@dainiksabujbangla.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে সরকারি চাল আত্মসাৎ অভিযোগে এমপির জটিকা অভিযান আকাশে মেঘ-বৃষ্টি ছিলোনা,আকষ্মিক বজ্রপাতে বাঁশখালীতে এক গৃহবধূর মৃত্যু  নবনির্বাচিত বাঁশখালী উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলমকে হাফেজ আহমদ ছগীরের ফুলেল শুভেচ্ছা বাঁশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান খোরশেদ আলমকে নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের শুভেচ্ছা সাংসদ মুজিবুর রহমান সিআইপির সহযোগিতায় বাঁশখালীর চেচুরিয়া পাহাড়ি জনপদে ব্রিজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন বাঁশখালীতে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান হলেন খোরশেদ আলম নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন,বাঁশখালীত কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরানুল? রাত পোহালে বাঁশখালী উপজেলা নির্বাচন :লড়াই হবে নবীন-প্রবীণে বাঁশখালীতে তিন দিনের অভিযানে ১৫০টি মোটরসাইকেল ট্রাফিক পুলিশে জব্দ বাঁশখালীতে আসছেন চট্টগ্রামের এভার কেয়ার হসপিটালের ২ বিশেষজ্ঞ চিকিৎসক

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাই, আহত -৩, সর্বস্ব হারিয়েছে দোকান মালিকরা

  • আপডেট সময় : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ২৭ বার পঠিত

মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী, চট্টগ্রাম।

চট্টগ্রামের বাঁশখালীর পৌরসভার অলি মিয়ার দোকান এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় সিএনজির গ্যারেজসহ অন্তত ৭ টি দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে, এতে অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছে ৩ জন।

২৪ মে (শুক্রবার) দিবাগত রাত আনুমানিক ৯ টার দিকে পৌরসভার উত্তর জলদি ৩ নং ওয়ার্ডের নোয়াপাড়া অলি মিয়ার দোকান এলাকায় এই ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্থরা হলেন, মোঃ বেলাল কোম্পানির মালিকানাধীন ১টি গ্যারেজ ও ১টি পার্টসের দোকানসহ ২ টি, মোঃ জহির সওদাগরের ১টি পার্টসের দোকান, অধর শীলের ১টি সেলুনের দোকান, আবু ছালেক সওদাগরের ১টি মুদির দোকান, মৌঃ জসিম উদ্দিনের ১টি গ্যাস ও বিকাশের দোকান এবং অলি আহমদ সওদাগরের ১টি পানির গোডাউনসহ অন্তত ৭ টি দোকান সমস্ত মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১ কোটির কাছাকাছি  ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিক সুত্রে জানা গেছে।

আহতরা হলেন, নয়ন শীল, মোহন শীল ও মাহমুদুল ইসলাম। আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে যায়, অবস্থা গুরুতর হওয়াতে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান স্বজনরা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলেন, মোঃ বেলাল কোম্পানির গ্যারজের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়ায় সব দোকানের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।আর পুড়ে যাওয়া দোকান গুলোতে বিক্রি করার জন্যে মওজুদ করে রাখা অন্তত ৩০-৪০ গ্যাসের সিলিন্ডার ছিলো, তেল, মুবিল ও অকটেনের বেশ কয়েকটি ড্রামও ছিলো, আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ায় ওইসব গ্যাস সিলিন্ডার, তেল, মুবিলের ড্রামে আগুন ধরে যায়। এতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের বিকট শব্দ হওয়ার কারণে স্থানীয়রা ভয়ে কাছে আসতে পারেনাই বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার খবর পেয়ে, তৎক্ষনাৎ ঘটনাস্থল পরিদর্শন যান, উপজেলা চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম, পৌরসভা মেয়র এডভোকেট এস এম তোফায়েল বিন হোসাইন। দোকান মালিক মৌঃ জসিম উদ্দিন বলেন, বেলাল কোম্পানির দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। আমার দোকানে থাকা নগদ ৩ লাখ টাকাসহ দোকানের সমস্ত মালামাল পুড়ে যাওয়াতে অন্তত ১০ লক্ষাধিক টাকা আমার ক্ষয়ক্ষতি হয়েছে।সিএনজি চালক সুভরাজ ও বেলাল কোম্পানির ছেলে মোঃ রাকিব উদ্দীন বলেন, গ্যারেজে নগদ টাকা ছিলো ১০ লাখ, বেশ কয়েকটি সিএনজির ডকুমেন্টস ও পার্টসের দোকানের মালামালসহ কমপক্ষে ৪০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। সব মিলিয়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিক সুত্রে জানা গেছে। ঘটনাস্থল পরিদর্শনকালে আগুনে পুড়ে বিস্ফোরিত হওয়া ও অবিস্ফোরিতসহ অন্তত ৩০ টির অধিক গ্যাস সিলিন্ডার পড়ে থাকতে দেখা গেছে। এছাড়াও পুড়ে যাওয়া ৭/৮ টি ড্রামও দেখা যায়।

এবিষয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশন অফিসার নুরুল বাশার জানান, ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়, এতে অনেক্ক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park