1. admin@dainiksabujbangla.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
ঈদুল ফিতর উপলক্ষে পুকুরিয়া বাসীদেরকে শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ আসহাব উদ্দিন চেয়ারম্যান বাঁশখালীতে ঈদ উপহার বিতরণে অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুলের মৃত্যুতে শাহাজাহান চৌধুরীর শোক বাঁশখালীতে অবৈধ ভাবে বালু উত্তোলন পাইপ জব্দ বাঁশখালীতে বাল্যবিবাহ নারী নির্যাতন কিশোর গ্যাং ও মাদক বিরোধী সমাবেশ বাঁশখালী চাঁদপুর বেলগাঁও চা বাগানে জেলা প্রশাসক মুনিরুল মান্নান চৌধুরীর বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ সভা বাঁশখালীতে ট্রাক চাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৪ মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি :বাঁশখালীর আলোচিত ইউপি চেয়ারম্যান মুজিবুল বরখাস্ত চন্দ্রপুর তরুণ একাদশের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত

বাঁশখালীর সাধনপুরে বিল্ডিংয়ের ছাদের পানি ফেলে মাটির ঘর ভেঙে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৩ বার পঠিত

বাঁশখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালীতে আদালতের নিষেধাজ্ঞা ও রায় অমান্য করে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে জায়গা জবরদখল চেষ্টা, বসতঘরে ক্ষতিসাধন ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মঞ্জুর আহমদ নামে এক ভুক্তভোগীর পরিবার।

২৪ সেপ্টেম্বর (রবিবার) বিকেল ৩ টায় উপজেলার জলদিস্থ গ্রীনচিলি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সাধনপুর ইউপির ৬ নং ওয়ার্ডের পেয়াদা পাড়ার আলী হোসেন এর পুত্র ভুক্তভোগী মঞ্জুর আহমদের পরিবার সদস্যরা বলেন, আমাদের পৈত্রিক বসতভিটাস্থ মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরে পূর্ব থেকেই আমরা পরিবারের সদস্যদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল থাকিয়া বসবাস করিয়া আসিতেছি। এছাড়াও পৈতৃক সুত্রে প্রাপ্ত জায়গা জমিতেও একই ভাবে ভোগদখলেরত আছি।

কিন্তু এরই মধ্যে একই এলাকার মৃত্যু আবুল খাইয়ের এর পুত্র ছাবের আহমদ, ছাবের আহমদ এর পুত্র আবুল কালাম, আবু তাহের, আবু বক্কর ও ছাবের আহমদ গংরা আমাদের বিরুদ্ধে একেরপর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বসতভিটা জবরদখল চেষ্টা করছে এবং তাদের পাকা বিল্ডিং ঘরের ছাদের পানি ছেড়ে দেয়ার ফলে আমাদের বসতঘরের মাটির দেয়াল ভেঙে বসতঘর ধ্বসে গেছে। উক্ত জায়গা ও বসতভিটা সংক্রান্তে অভিযুক্ত ছাবের আহমদ গং আমাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিল, উক্ত মামলায় বাঁশখালী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মহোদয় আমরা ভুক্তভোগী পরিবারের পক্ষে রায়, ডিগ্রি প্রদান করেছে। মামলার রায়ের পর থেকে ভুক্তভোগী পরিবারের বসতভিটা জবরদখল চেষ্টা করে আসামীরা।এতে একপর্যায়ে চট্টগ্রাম জেলা জজ আদালতে ছালেহ আহমদ গং (ভুক্তভোগী)’র পক্ষে বাদী হয়ে অভিযুক্ত ছাবের আহমদ গংদের বিরুদ্ধে মামলা দায়ের করিলে  উক্ত মামলাতেও জেলা জজ আদালতের বিচারক মহোদয় ভুক্তভোগী পরিবারের পক্ষে রায় দেন। একইসাথে ওই জায়গাতে আদালত নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন আদালত।

আদালতের রায় ও নিষেধাজ্ঞা অমান্য করে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করিয়া অভিযুক্ত ছাবের আহমদ গংরা জোরপূর্বক বিল্ডিং ঘর নির্মাণ করে ফেলে। ওই পাকা বিল্ডিংয়ের ছাদের পানি আসামীরা পরিকল্পিত ভাবে ভুক্তভোগীর মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরের দিকে ছেড়ে দেয়। এতে ভুক্তভোগী পরিবারের বসতঘরের দেয়াল ভেঙে যাওয়াতে পরিবার নিয়ে মাথা গোছানোর ঠাই হারিয়েছে ভুক্তভোগীরা। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবিহিত করিলেও মেলেনি কোন ধরনের সুরাহা। এতে আরো বেপরোয়া হয়ে উঠেছে অভিযুক্ত ছাবের আহমদ গংরা। অভিযুক্তদের হুমকি-ধমকি ও অত্যাচারে নিরাপত্তাহীন হয়ে গেছি আমরা ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এছাড়াও অভিযুক্ত ছাবের আহমদ গংদের পাকা বিল্ডিংয়ের ছাদের পানি ছেড়ে দিয়ে বসতঘর ভেঙে যাওয়ার ফলে পরিবার নিয়ে একমাত্র মাথা গোছানোর ভরসাস্থল মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরটি ভেঙে পড়ায় আশ্রয়হীন হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতেছে ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে কান্নায় ভেঙে পড়েন অসহায় মঞ্জুর আহমদ ও তার পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযুক্ত ছাবের আহমদ গংদের অত্যাচার, হয়রানি থেকে রক্ষা পেতে এবং বসতঘরটি পুননির্মাণ করে পূর্বের ন্যায় শান্তিপূর্ণ ভাবে পরিবার নিয়ে বসবাস করার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী মঞ্জুর আহমদসহ পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park