1. admin@dainiksabujbangla.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাই, আহত -৩, সর্বস্ব হারিয়েছে দোকান মালিকরা বাঁশখালীতে দোয়াত কলম মার্কায় ভোট দিতে বাঁশখালী আওয়ামীলীগ ঐক্যবদ্ধ, প্রস্তুতি সভায় নেতারা বাঁশখালীতে প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আরিফ সুজন বাঁশখালীতে একদিনে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু বাঁশখালীতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু বাঁশখালী উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ,সরগরমে মাঠ বাঁশখালীতে পানি নিষ্কাশন পথবন্ধের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, বেড়েছে মশার উপদ্রেব বাঁশখালীতে মনোনয়ন বৈধতার পর ভোটারদের দ্বারস্থ প্রার্থীরা, ভোটারদের মাঝে তেমন আমেজ নেই বাঁশখালীতে অবৈধ ভাবে কাটছে মাটি, দেখার কেউ নেই বাঁশখালী কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী মোঃ ইলিয়াসের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

বাঁশখালী ভূমি অফিস দালালমুক্ত করতে সতর্ক অবস্থানে এসিল্যান্ড

  • আপডেট সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৭১ বার পঠিত

দিদার হোসাইন,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের বাঁশখালী ভূমি অফিসে গ্রাহক সেবা দিতে ভুক্তভোগীদের হয়রানিমুক্ত করণের লক্ষ্যে দালালদের বিরুদ্ধে সতর্ক নজর রেখেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান।
এরই মধ্যে বেশ কয়েকজন দালালকে চিহ্নিত করে
জরিমানা সহ মুচলেকার শর্তে সতর্ক দেন।
তারই ধারাবাহিকতায় ১১ সেপ্টেম্বর(রবিবার) উপজেলা ভূমি অফিসে দালালি করতে আসা পূর্ব চাম্বল ইউপির নুরুল হোসেন এর ছেলে মোঃ ইমরান (২২),সরল ইউপির একরাম আলীর পুত্র মোঃ আবুল বাশার(৬৫),পশ্চিম চাম্বলের মৃত্যু মোনাফ আলীর পুত্র আমির উদ্দিন(৬২)কে অফিসে সরকারি নথিপত্র ঘাটাঘাটি করার সময় হাতেনাতে ধরা হয়। পরবর্তীতে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় জরিমানা করা হয়। এবং মুচলেকা সহ তাদেরকে সতর্ক করা হয়।
জনস্বার্থে ও হয়রানিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করণে দালাল বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান।
উল্লেখ্য,গত ৮ সেপ্টেম্বর ভূমি অফিসে সেবা নিতে আসা একজন বয়োবৃদ্ধ মানুষের কাছ থেকে ছিদ্দিক নামের এক দালালের খপ্পরে পড়ে হয়রানি স্বীকার হন।
ওই বয়োবৃদ্ধ লোকের কাছ থেকে নামজারি খতিয়ান করে দিবে মর্মে আশ্বাস দিয়ে ৫ হাজার টাকা ছিনিয়ে নেন দালাল ছিদ্দিক।বিষয়টি ভূক্তভোগী সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানকে অবহিত করার সাথে সাথেই দালাল ছিদ্দিককে ভূমি অফিসে ডেকে ভুক্তভোগীর কাছ থেকে ছিনিয়ে নেওয়া পাঁচ হাজার টাকা উদ্ধার করে দেন।এবং সীমিত খরচে জমি নামজারি খতিয়ান সম্পাদন করে দেন এসিল্যান্ড।
ইতিপূর্বে চাম্বলের আরো একজন দালাল উপজেলা ভূমি অফিসে দালালি করতে আসলে এসিল্যান্ডের নজরে পড়ে যায়। তাকেও ধৃতকরে জরিমানা ও মুচলেকার শর্তে ছেড়ে দেন।
বাঁশখালীতে জনস্বার্থে ও হয়রানিমুক্ত ভূমি সেবাদানের লক্ষ্যে ও ভূমি অফিসকে দালালমুক্ত করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান
ধারাবাহিক ভাবে দালাল বিরোধী অভিযান অব্যাহত রাখার ফলে দারুণ ভাবে দুশ্চিন্তায় পড়ে গেলো ভূমি দালাল চক্র।দালালের ছিনিয়ে নেওয়া পাঁচ হাজার টাকা ফিরে পেয়ে এবং মাত্র ১ হাজার,১শ ৭০ টাকা খরচে নামজারি খতিয়ান সহকারী কমিশনার(ভূমি) বাঁশখালীকে ধন্যবাদ জানান সরলের সত্তরের উর্ধে বয়সী বৃদ্ধ দলিলুর রহমান।
ভূমি সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানে ও হয়রানি মুক্ত ভূমি সেবা দিতে প্রস্তুত বাঁশখালী ভূমি অফিস। দালালের খপ্পরে না পড়ে ভূমি সেবা নিতে সরাসরি এসিল্যান্ডের সাথে যোগাযোগ করার জন্যে জন্যে সবাইকে অনুরোধ জানান সহকারী ভূমি কমিশনার মাহমুদুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park