1. admin@dainiksabujbangla.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঁশখালীতে সরকারি চাল আত্মসাৎ অভিযোগে এমপির জটিকা অভিযান আকাশে মেঘ-বৃষ্টি ছিলোনা,আকষ্মিক বজ্রপাতে বাঁশখালীতে এক গৃহবধূর মৃত্যু  নবনির্বাচিত বাঁশখালী উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলমকে হাফেজ আহমদ ছগীরের ফুলেল শুভেচ্ছা বাঁশখালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান খোরশেদ আলমকে নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের শুভেচ্ছা সাংসদ মুজিবুর রহমান সিআইপির সহযোগিতায় বাঁশখালীর চেচুরিয়া পাহাড়ি জনপদে ব্রিজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন বাঁশখালীতে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান হলেন খোরশেদ আলম নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন,বাঁশখালীত কে হাসবে শেষ হাসি? খোরশেদ নাকি ইমরানুল? রাত পোহালে বাঁশখালী উপজেলা নির্বাচন :লড়াই হবে নবীন-প্রবীণে বাঁশখালীতে তিন দিনের অভিযানে ১৫০টি মোটরসাইকেল ট্রাফিক পুলিশে জব্দ বাঁশখালীতে আসছেন চট্টগ্রামের এভার কেয়ার হসপিটালের ২ বিশেষজ্ঞ চিকিৎসক

রাত পোহালে বাঁশখালী উপজেলা নির্বাচন :লড়াই হবে নবীন-প্রবীণে

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ১৬ বার পঠিত

আফনান চৌধুরী :
রাত পোহালেই বুধবার (৫ জুন) চট্টগ্রামের বাঁশখালীতে ৬ষ্ঠ উপজেলা  পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।মঙ্গলবার(৪মে) দুপুর ২টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট নির্বাচনি সরঞ্জামাদি বুঝিয়ে দিবেন।প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা নির্বাচনি সরঞ্জামাদি ও আইনশৃঙ্খলা বাহিনী ভোট কেন্দ্রে পৌঁছে যাবেন

এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রথম দিকে চারজন প্রার্থী মাঠে থাকলেও  মূল লড়াই হবে দুইজনের মধ্যে। তাদের মধ্যে একজন নবীন আর অন্যজন প্রবীণ।একজন প্রার্থী অসুস্থতা জনিত কারণে সোশ্যাল মিডিয়ায় লাইভে এসে  গত ২ জুন নির্বাচন থেকে সরে দাড়ান।

বিগত তিনবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েও খুব কম ভোটের ব্যবধানে বার বার হেরে যাওয়া চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম লড়ছেন দোয়াত কলম প্রতীক নিয়ে আর গত উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েও নানা জটিলতায় চেয়ারে বসতে না পারা বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. এমরানুল হক ইমরান চেয়ারম্যান পদে মাঠে লড়েছেন আনারস প্রতীক নিয়ে।নবীন আর প্রবীণের এই লড়াইয়ে প্রচারণায় দুজনেই সমানতালে রয়েছেন। এছাড়াও বাঁশখালীর সাবেক পৌর মেয়র শেখ ফখরুদ্দীন চৌধুরী লড়েছেন ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন।

এবারের নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ভোটাররা কিছুটা চাপমুক্ত রয়েছেন। তবে প্রবীণ প্রার্থী খোরশেদ আলম বর্তমানে ভাল অবস্থানে রয়েছেন বলে গুঞ্জন রয়েছে। যে কারণে প্রতিপক্ষের প্রার্থীরা কিছুটা হলেও চাপ অনুভব করছেন বলে জানা গেছে। বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের একটি বড় অংশ এবং বাঁশখালীর বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানের বৃহত্তম অংশ খোরশেদ আলমের পক্ষে কাজ করছেন।

অন্যদিকে মো. এমরানুল হকের পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি, সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক প্রেসিডেন্ট রিয়াজ উদ্দিন সুমন, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ চৌধুরী ও ছাত্রলীগের তার সহযোদ্ধারা মাঠে নেমেছে প্রকাশ্যে। এছাড়াও বাঁশখালী উপজেলা আওয়ামী-যুবলীগের একটি অংশ মো. ইমরানুল হকের পক্ষে কিছুটা গোপনে মাঠে কাজ করছে। সদ্যো সমাপ্ত হওয়া উপজেলা নির্বাচনে তরুণ ভোটারের উপস্থিত ছিল দেখার মতো। তরুণ প্রজন্মের একটি বিশাল অংশ মাঠে কাজ করছে এমরানুল হকে পক্ষে। তিনিও রয়েছেন সুবিধাজনক অবস্থানে। এসব কারণে নির্বাচনে তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখছেন ভোটাররা।

ভোটারদের অনেকেই জানান, এবারের নির্বাচনে জাতীয় প্রতীক নৌকা মার্কা নেই। আমরা যে প্রার্থীকে পছন্দ করবো তাকেই ভোট দিতে পারবো। তাছাড়া গতবারের মতো ভোট দেওয়ার জন্য কোনো চাপ নেই। আমরা কেন্দ্রে গিয়ে যাকে পছন্দ হয় তাকেই ভোট দিয়ে আসবো।

এদিকে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী ও অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার এ.কে.এম গোলাম মোর্শেদ খান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে আমরা শতভাগ ভালো নির্বাচন করার ব্যাপারে বদ্ধপরিকর।

প্রসঙ্গত, এ উপজেলায় তিনটি পদে মোট ১৪ জন প্রার্থী মাঠে লড়েছেন। আগামী ৫ জুন সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বাঁশখালী উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১১৫টি ভোট কেন্দ্রের ৮৫৬টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বাঁশখালীতে মোট ভোটার সংখ্যা ৩লক্ষ ৭৬হাজার ৯শত ৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ২লক্ষ ২হাজার ৩শত ২১জন, মহিলা ভোটার ১লক্ষ ৭৪হাজার ৫শত ৮১জন, তৃতীয় লিঙ্গের (হিজরা) ৪জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park