1. admin@dainiksabujbangla.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
ঈদুল ফিতর উপলক্ষে পুকুরিয়া বাসীদেরকে শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ আসহাব উদ্দিন চেয়ারম্যান বাঁশখালীতে ঈদ উপহার বিতরণে অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুলের মৃত্যুতে শাহাজাহান চৌধুরীর শোক বাঁশখালীতে অবৈধ ভাবে বালু উত্তোলন পাইপ জব্দ বাঁশখালীতে বাল্যবিবাহ নারী নির্যাতন কিশোর গ্যাং ও মাদক বিরোধী সমাবেশ বাঁশখালী চাঁদপুর বেলগাঁও চা বাগানে জেলা প্রশাসক মুনিরুল মান্নান চৌধুরীর বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ সভা বাঁশখালীতে ট্রাক চাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৪ মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি :বাঁশখালীর আলোচিত ইউপি চেয়ারম্যান মুজিবুল বরখাস্ত চন্দ্রপুর তরুণ একাদশের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত

২৮ আগষ্ট ভোটার তালিকা হালনাগাদ শুরু হচ্ছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৭৫ বার পঠিত

সালমান হোসেন,জুড়ী প্রতিনিধিঃ

আগামী রোববার(২৮ আগস্ট) থেকে ভোটার তালিকা হালনাগাদ -২০২২ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।ঐদিন থেকে মৌলভীবাজারের জুড়ী উপজেলার প্রত্যেক ইউনিয়নে তথ্যসংগ্রহকারীগণ বাড়ী বাড়ী গিয়ে নতুন ভোটার হওয়ার যোগ্য ব্যক্তিদের তথ্য সংগ্রহ করে ভোটার নিবন্ধন ফরম-২ পূরণ করবেন। নতুন ভোটারদের তথ্য সংগ্রহের কাজ আগামী ১৭ ই সেপ্টেম্বর ২০২২ খ্রি: পর্যন্ত চলবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজুর রহমান জানান, যারা নতুন ভোটার হবেন তারা তথ্যসংগ্রহকারীকে আপনার তথ্য প্রদান করে নতুন ভোটার নিবন্ধনে অংশগ্রহন করতে পারবেন।
যাদের জম্ম তারিখ ০১-০১-২০০৭ এর পূর্বে এবং যারা আগে ভোটার হননি, ভোটার তালিকা হালনাগাদ-২০২২ এ তারা নতুন ভোটার হিসাবে ফরম পূরন করতে পারবেন।

নতুন ভোটার নিবন্ধনের জন্য নিম্নোক্ত কাগজপত্র দরকার হবে।
অনলাইন জন্ম সনদের ফটোকপি।
শিক্ষাসনদের (PSC/JSC/SSC) ফটোকপি।
পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের (NID) ফটোকপি।
বিবাহিত হলে স্বামী/স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
ভোটার নিবন্ধন ফরম পূরন করার জন্য নিম্নোক্ত প্রস্তুতি গ্রহণ করা জরুরি।
যাদের জন্মসনদ অনলাইনে নেই, তারা দ্রুত জন্মসনদ অনলাইন করে নিন।
যাদের জন্মসনদ অনলাইনে আছে কিন্তু শিক্ষা সনদের সাথে মিল নেই, তারা দ্রুত জন্মসনদ সংশোধন করে নিন৷
যাদের জন্মসনদ এবং শিক্ষাসনদ তাদের পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের সাথে মিল নেই, তারা পিতা-মাতার নাম অনুযায়ী দ্রুত জন্মসনদ এবং শিক্ষাসনদ সংশোধন করে নিন।
নিজের রক্তের গ্রুপ না জানলে রক্তের গ্রুপ পরীক্ষার মাধ্যমে রক্তের গ্রুপ জানুন। তবে তা বাধ্যতামূলক নয়।
ভোটার নিবন্ধনের সময় আপনি যে তথ্য দিবেন, আপনার জাতীয় পরিচয়পত্র (NID) তে সেই তথ্যই থাকবে। তাই সঠিক এবং সত্য তথ্য দিয়ে আপনার ভোটার নিবন্ধন ফরম পূরন করুন।

নিম্নোক্ত সতর্কতা অবলম্বন করতে হবে
তথ্যসংগ্রহকারী যখন আপনার তথ্য নিয়ে ভোটার নিবন্ধন ফরম-২ পূরণ করবেন তখন আপনি নিজ দায়িত্বে ফরমটি পড়ে দেখবেন। কোথাও কোনো ভুল তথ্য লেখা হয়ে থাকলে তা সংশোধন করে নিতে হবে। তা না হলে ভোটার তথ্য ভুল চলে আসবে এবং পরবর্তীতে ভোগান্তিতে পড়তে হবে।
মনে রাখবেন, একাধিকবার ভোটার হওয়া দন্ডনীয় অপরাধ। আপনি যদি ইতোপূর্বে ভোটার নিবন্ধন করে থাকেন এবং যদি তার কোনো তথ্য বা কাগজপত্র আপনার কাছে না থাকে, তবে যেকোনো জেলা নির্বাচন অফিসে স্বশরীরে উপস্থিত হয়ে আঙ্গুলের ছাপ যাচাই করে নিন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park