1. admin@dainiksabujbangla.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
চন্দ্রপুর তরুণ একাদশের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত বাঁশখালীতে ইলিয়াস আরব ফাউন্ডেশনের সীরাতুন্নবী(সাঃ) ও আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল সম্পন্ন মুচলেকা নয় অধিকার রক্ষায় আন্দোলনের হুশিয়ারী গ্রাম ডাক্তার সোসাইটির বাঁশখালীতে ফিশিং বোটে অগ্নিকাণ্ডের ঘটনায় আরো ১ জনের মৃত্যু- দক্ষিণ জেলা ছাত্রলীগের শোক প্রকাশ বাঁশখালীতে চট্টগ্রাম মানবতার সংগঠনের আর্থিক অনুদান প্রদান বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় আহত-৪ এইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র উদ্যোগে বাঁশখালীতে ইমাম ও খতীবদের মাঝে কম্বল বিতরণ পাল্টে যাচ্ছে বাঁশখালীর খানখানাবাদের চিত্র বাঁশখালী আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি মনিরুল – সম্পাদক আবু নাছের বাঁশখালীতে বৈদ্যুতিক খুঁটিবাহী ট্রাক চাপায় আহত-৫

২ বছর পর ১৬৫ যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে মৈত্রী এক্সপ্রেস

  • আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২
  • ২৬৫ বার পঠিত

২ বছর পর ১৬৫ যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে মৈত্রী এক্সপ্রেস

করোনার কারণে দুই বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর ১৬৫ জন যাত্রী নিয়ে ক্যান্টনমেন্ট স্টেশন থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে গেছে মৈত্রী এক্সপ্রেস।

রোববার সকাল ৮টা ১৫ মিনিটে ১৬৫ জন যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া ট্রেনটিতে টিকিট বিক্রি হয়েছে ১৭০টি। এর মধ্যে বিদেশি (ভারত) যাত্রী ১৬ জন। ইন্দোনেশিয়ান ১ জন।

সকালে দীর্ঘ বিরতির পর এই ট্রেন চলাচল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার।

তিনি বলেন, এখন থেকে ট্রেনটি সপ্তাহে পাঁচদিন চলাচল করবে। ট্রেনটিতে মোট আসন রয়েছে ৪৫৬টি। কিন্তু প্রথম দিনেই মৈত্রী এক্সপ্রেসের যাত্রীসংখ্যা ছিল অর্ধেকেরও কম। তবে দীর্ঘ বিরতি কাটিয়ে ট্রেনে করে ভারতগামী যাত্রীরা আনন্দিত।

মহাপরিচালক বলেন, দেশে করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর ২০২০ সালের ১৫ মার্চ থেকে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেসে যাত্রী পরিবহন বন্ধ হয়ে যায়। এর এক বছর পর মিতালী এক্সপ্রেস উদ্বোধন করা হয়। পরে ঈদুল ফিতরের আগে আকাশ ও সড়কপথে পুরোদমে যাতায়াত চালু হলেও ঝুলে ছিল রেল যোগাযোগ।

স্টেশন কর্তৃপক্ষ জানায়, মৈত্রী এখান থেকে সরাসরি সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গার দর্শনা স্টেশনে পৌঁছাবে দুপুর ১টা ৪০ মিনিটে। ওখানে ২০ মিনিট যাত্রা বিরতির পর দুপুর ২টায় সীমান্ত পেরিয়ে কলকাতার উদ্দেশে ছুটবে মৈত্রী। এরপর বিকেল ৪টায় কলকাতার চিতপুর স্টেশনে থামবে ট্রেনটি।

একইভাবে আগামীকাল সোমবার (৩০ মে) ভারতীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে চিতপুর স্টেশন থেকে ফিরতি ট্রেনটি ঢাকার উদ্দেশে রওয়ানা করবে। বাংলাদেশ সময় সকাল ১০টা ১০ মিনিটে সীমান্ত পেরিয়ে দর্শনা স্টেশনে এসে পৌঁছাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park