1. admin@dainiksabujbangla.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
অভারের সংসারে বাবা হারা দুই মেয়ের স্বপ্ন পূরণে অটোরিকশা নিয়ে সড়কে বিধবা আলিফা ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত দৃষ্টিনন্দন স্পট বাঁশখালী সমুদ্র সৈকত বাঁশখালীর প্রধান সড়কের টমটম অটোরিকশার হিড়িকে তীব্র যানজট তীব্র তাপদাহের মধ্যে লোডশেডিং সুপেয় পানি সংকটে বাঁশখালী উপকূলের মানুষ ঈদুল ফিতর উপলক্ষে পুকুরিয়া বাসীদেরকে শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ আসহাব উদ্দিন চেয়ারম্যান বাঁশখালীতে ঈদ উপহার বিতরণে অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুলের মৃত্যুতে শাহাজাহান চৌধুরীর শোক বাঁশখালীতে অবৈধ ভাবে বালু উত্তোলন পাইপ জব্দ বাঁশখালীতে বাল্যবিবাহ নারী নির্যাতন কিশোর গ্যাং ও মাদক বিরোধী সমাবেশ বাঁশখালী চাঁদপুর বেলগাঁও চা বাগানে জেলা প্রশাসক

বাঁশখালী রিক্সা চালক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস উদযাপন ও শিক্ষা সামগ্রিক বিতরণ 

  • আপডেট সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ২৭৩ বার পঠিত

বাঁশখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় রিক্সা চালক শ্রমিক কল্যাণ ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ, র ্যালী ও শ্রমিক পরিবার এর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এতে বাঁশখালী উপজেলা রিক্সা চালক শ্রমিক কল্যাণ ইউনিয়ন এর সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা মুহাম্মদ ফৌজুল আজিম সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাঁশখালী উপজেলা রিক্সা চালক শ্রমিক কল্যাণ ইউনিয়ন এর প্রধান উপদেষ্টা, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি, বিশিষ্ট শ্রমিক নেতা,সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব মাওলানা নুর হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক- বিশিষ্ট শ্রমিক নেতা সমাজ সেবক শিক্ষানুরাগী মাওলানা মোক্তার হোসাইন শিকদার।

এতে আরোও উপস্থিত ছিলেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের বাঁশখালী উপজেলার সাধারণ সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা সমাজ সেবক ও শিক্ষানুরাগী মাওলানা ওমর হায়াত,বাঁশখালী উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন এর সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা সমাজ সেবক ও শিক্ষানুরাগী মৌলানা জোবায়ের আহমদ,মৌলানা মহিউদ্দিন, আবুল কাশেম, কাজী ইমরান, আবদুল মোনায়েম তালুকদার সহ অন্যান্য নেতৃত্ব বৃন্দ।

এতে বক্তারা বলেন, আজ মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওই দিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারাবিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। বাংলাদেশের প্রতিটি জেলায় সরকারি এবং বিভিন্নসংগঠনের উদ্দ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি।তারই ধারাবাহিকতায় আমরাও দিবসটি যথাযথ মর্যাদায় পালন করছি, আজকের শ্রমিক সমাবেশ থেকে আমরা সরকারকে বলতে চাই, শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে শ্রমিকদের বুকে শিকাগোর মত গুলি চালাবেন না।ইসলামি শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। যতক্ষণ ইসলামি শ্রমনীতি বাস্তবায়ন হবে না ততক্ষণ শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন হবে না। ইসলামের আদেশে শ্রমিকদের মর্যাদা নিশ্চিত করুন না হয় শ্রমিকরা আন্দোলন করতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dainik Sabuj Bangla
Theme Customized By Shakil IT Park